Sunday, September 3, 2023

আমার প্রথম উদ্যোগ


আসসালামুআলাইকুম! 

আমি আব্দুল্লাহ আল মাহমুদ একজন গ্র্যাজুয়েট উদ্যোক্তা।
আমি সব সময় চিন্তা করতাম যে হালাল রাস্তায় কিভাবে ইনকাম করা যায়। আমার চাকরি করার কোনো ইচ্ছা ছিল না সব সময় ব্যাবসা করার কথা ভাবতাম কিন্তু ছোটো মানুষ তাই কোনো দিক খুঁজে পেতাম না। ২০১৩ সালে পরিচিত হয় ফয়সাল ভাই এর সাথে, আর ভাই নিজেই আমাকে বিভিন্ন কাজ করা শেখায়। আমার মনে আছে আমার সর্ব প্রথম কাজ ছিল একটা প্রতিষ্ঠান এর 🆔 কার্ড বানানো। এর পর ভাই আমাকে মার্কেটিং শিখায় ও আমাকে তার প্রতিষ্ঠান Plus Point এর মার্কেটিং ম্যানেজার হিসেবে নিয়োগ দেন।  আমার কাজ ছিল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের 🆔 কার্ড বানানোর জন্য অর্ডার নেওয়া। অনেক প্রতিষ্ঠানে ঘুরাঘুরি করে মিলপাড়া বালিকা বিদ্যালয় এর কাজ পেয়েছিলাম। যেটা ছিল আমার জীবনের অন্যতম একটা সফল প্রোগ্রাম। 
আলহামদুলিল্লাহ এভাবে ছোটো বড় কাজ শিখি ফয়সাল ভাই থেকেই। এর পর নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন এর সাথে পরিচয় হয়। আর এর পর থেকে আর চাকরি করার চিন্তা মাথায় আসেনি। একটা উদ্যোক্তা বিষয়ক গ্রুপে যুক্ত হয়ে আমি সব সময় নিজের মধ্যে একটা উদ্যোক্তা ভাব নিয়ে চলতাম। 
এভাবে অনেক সময় কেটে গেলো সর্বশেষ  ২০১৮ সালে আমি সর্ব প্রথম ব্যাবসা করার জন্য আমার এই প্রতিষ্ঠান Halal Shop নামে একটা অন লাইন ব্যাবসা দাড় করায়। একই বছর এর শেষে আমার একটা আউটলেট উদ্বোধন করি। 
আলহামদুলিল্লাহ এখন হালাল শপ কুষ্টিয়া শহরের অন্যতম নায্য মূল্যের ব্যাবসা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত।
বর্তমান আমাদের আউটলেট ইসলামিক ফাউন্ডেশন এর গলি বা গোসালা গলিতে অবস্থিত।

ধন্যবাদ সবাইকে আমার প্রথম উদ্যোগ নিয়ে এত সময় পড়ার জন্য।

No comments:

Post a Comment

GET A FREE QUOTE NOW

If you want to quote click Quote Nou

Contact Form

Name

Email *

Message *

ADDRESS

Thana Trafik More ,Kushtia

EMAIL

abdullahalmahmud02016@gmail.com
abdullahbdiu@mail.com

TELEPHONE

+8801988333533
+8801783278914

MOBILE

+8801988333533
+8801783278914